1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বব্যাপী একদিনে আরও ১১২৮৪ জনের মৃত্যু, শনাক্ত ২৯ লাখ

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৭৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ২৮৪ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ১২ হাজার ৪৩২ জন। আগের দিন ১১ হাজার ২৮৬ জনের মৃত্যু ও সংক্রমিত হন ৩০ লাখ ৫৬ হাজার ৮৯৩ জন।

আজ শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ কোটি ১২ লাখ ৮৩ হাজার ৭৫১ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৪৩ হাজার ১০৯ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৪৬৯ জন এবং মারা গেছেন ২ হাজার ৬১৯ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৩৭ হাজার ৯৯২ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৮৬০ জন ও মারা গেছেন ৯ লাখ ২৪ হাজার ৫৩০ জন।

দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২ লাখ ৪১ হাজার ৪৯ জন, মারা গেছেন ৩৫৫ জন। গত ২৪ ঘণ্টার তুলনায় দেশটি সংক্রমণের সংখ্যা কমলেও মৃত্যুর সংখ্যা বেড়েছে। আগের ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হন ২ লাখ ৭১ হাজার ৩৫২ জন, মারা গেছেন ২৬৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন এক হাজার ৬৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৯৮ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৬৩ লাখ ১৯ হাজার ৩৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ৩১ হাজার ৬৯ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ২০ লাখ ৭৮ হাজার ৬৫৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ১ হাজার ১৪৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৯৪১ জন, মারা গেছেন ১ হাজার ৫৬ জন। আগের ২৪ ঘণ্টার তুলনায় দেশটিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ইতালি, জার্মানি, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৯ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৪৪ হাজার ৮২৮ জন। মারা গেছেন ২৮ হাজার ৫২৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৮৭ হাজার ৩৭৪ জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..